এই বছরটা সিনেমার জন্য নতুন উদাহরণ হয়ে থাকবে

হাওর বার্তা ডেস্কঃ তাসকিন রহমান। ঢাকাই সিনেমায় অল্প সময়ে বেশ আলোচনায় আসেন এই অভিনেতা। বর্তমানে অনেকগুলো সিনেমা নিয়ে চলছে তার ব্যস্ততা। পাশাপাশি হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। সার্বিক এই বিষয়গুলো নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু।

কেমন আছেন?

ভালো আছি। কিন্তু করোনা ভাইরাস নিয়ে সবার মতো কিছুটা চিন্তিত। সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ করবো।

এবার কাজের প্রসঙ্গে আসি। এখন ব্যস্ত আছেন কোন সিনেমাগুলো নিয়ে?

এই মুহূর্তে অনেকগুলো সিনেমার কাজ চলছে। এরমধ্যে রয়েছে মিশন এক্সট্রিম, অপারেশন সুন্দরবন, ক্যাসিনো। কিছুদিনের মধ্যে ‘মাসুদ রানা’ সিনেমার কাজ শুরু হবে। সম্ভবত এপ্রিল থেকে শুরু হতে পারে। এখন ‘শান’ সিনেমার শুটিং করছি। আর কিছুদিনের মধ্যে সিনেমাটির কাজ শেষ হবে।

সামনে মুক্তি পেতে যাচ্ছে কোনো সিনেমাগুলো?

ঈদে ‘মিশন এক্সট্রিম’ ও ‘শান’ সিনেমাটি মুক্তির কথা রয়েছে। বাকিটা পরিচালক বলতে পারবেন। আর বাকিগুলোও এক এক করে মুক্তি পাবে।

পর্দায় আবারও হিরো চরিত্রে কী দেখা যাবে আপনাকে?

পর্দায় যে চরিত্রকে গুরুত্ব দিয়ে গল্প এগিয়ে যায় সেটিই আমার কাছে হিরো। এমন কয়েকটি কেন্দ্রীয় চরিত্রে কাজ করছি। এরমধ্যে রয়েছে ‘গিরগিটি’ সিনেমাটি। সেখানে আমার সঙ্গে রয়েছেন এ বি এম সুমন। সিনেমাটির শুটিং চলছে। এই বছরই হয়তো মুক্তি পাবে।

এখনকার সিনেমার অবস্থাটা গত কয়েক বছরের চেয়ে কিছুটা উন্নতি বলা যায়। কিন্তু এখনও হল বন্ধ হওয়ার সংবাদ, লগ্নি না ওঠার খবরগুলো পাওয়া যায়। সেই জায়গা থেকে সিনেমার অবস্থার ব্যাখ্যাটা কীভাবে দেবেন?

গত কয়েক বছরের চেয়ে এই বছরটাকে আমি ভিন্নভাবে দেখি। গতবছর বেশ কয়েকটি সিনেমা আলোচনায় ছিল, যেগুলো এই বছর মুক্তি পাচ্ছে। আপনি যদিও এই বছর যে সিনেমাগুলো মুক্তি পাবে সেই তালিকা দেখেন, সবগুলো সিনেমার টিম দারুণ। আমি যে সিনেমাগুলো করছি সেগুলোর কথাও বলতে পারি। প্রতিটি সিনেমা আলাদা ধাঁচের। আর গল্প বলার যে ঢং রয়েছে সেটিও দারুণভাবে পরিবর্তন হয়েছে আমাদের সিনেমার। তাই বলা যায়, এই বছরটা সিনেমার জন্য নতুন উদাহরণ হয়ে থাকবে।

প্রচারণা ছাড়া সিনেমা মুক্তি পাচ্ছে বেশিরভাগ। এই জায়গাটায় গুরুত্ব না দেওয়া নিয়ে কী বলবেন?

প্রচারণা একটি সিনেমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। প্রচারণাই দর্শকদের হল পর্যন্ত নিয়ে আসে। এখন প্রচারণা নিয়ে পরিচালক ও প্রযোজকদের বেশ সচেতন হতে দেখি। ডিজিটাল প্রচারণাটা আমাদের ভালো হচ্ছে। আরও ভালোর দিকে এগুচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর